সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলা, আহত ২

রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলা, আহত ২

স্বদেশ ডেস্ক: রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় পুলিশের ওপর বোমা হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকাল শনিবার রাত সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন-পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন (৩৫) ও কনস্টেবল আমিনুল ((৪০)।

বোমা বিস্ফোরণে এএসআই শাহাবুদ্দিনের দু পায়ে আঘাত লেগেছে। আর কনস্টেবল আমিনুল হাতে আঘাত পেয়েছেন।

ঘট্নার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা মহানগরের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আছাদুজ্জামন মিয়া বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম প্রোটকলে গাড়িবহর নিয়ে যাচ্ছিলেন।পরে সায়েন্স ল্যাবের কাছে পৌঁছালে রাস্তায় জট দেখ এএসআই শাহাবুদ্দিন বিষয়টি নিয়ে সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলতে যান। এ সময় সেখানে পুলিশ বক্সের সামনে ওই হামলার ঘটনা ঘটে।

আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, হাতে তৈরি বোমা বা আইইডি বিস্ফোরণে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এর আগে রাজধানীর মালিবাগ ও গুলিস্তানের পুলিশকে লক্ষ্য করে হামলার সঙ্গে এবারের ঘটনার সামঞ্জস্যতা রয়েছে

এ বিষয়ে মন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও একই বর্ণনা দেন। তিনি জানান, তেজগাঁওয়ের নিজের কার্যালয় থেকে সায়েন্স ল্যাব মোড় দিয়ে সীমান্ত স্কয়ারে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। সায়েন্স ল্যাব মোড়ে যানজট দেখে প্রটোকলের দায়িত্বে থাকা এএসআই শাহাবুদ্দিন সেখানে থাকা ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলতে যান। এরই মধ্যে গাড়ি চলা শুরু করে। তার গাড়ি সায়েন্স ল্যাব মোড় অতিক্রম করার সময় বিস্ফোরণের শব্দ হয়। তিনি সীমান্ত স্কয়ারে পৌঁছার পর জানতে পারেন এএসআই শাহাবুদ্দিন হামলায় আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্য শাহাবুদ্দিন জানিয়েছেন, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের প্রটোকলে ছিলেন। এ সময় রাস্তায় জট দেখে নেমে সামনে গেলে হঠাৎ একটি বোমা বিস্ফোরণ হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশের ওপর বোমা হামলায় দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা এখন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877